Critical Thinking: Skill for Solving Challenges Inside and Outside of Classroom

পৃথিবীর সবচেয়ে কঠিনতম পেশা শিক্ষকতা যেখানে আপনাকে প্রতিনিয়ত ক্লাসরুমে এবং ক্লাসরুমের বাইরে বিভিন্ন চ্যালেঞ্জের মুখোমুখি হতে হয়, করতে হয় নানারকম প্রত্যাশিত ও অপ্রত্যাশিত সমস্যার সমাধান। ছাত্র-ছাত্রী, অন্য শিক্ষক, ছাত্র-ছাত্রীদের অভিভাবক, প্রধান শিক্ষক এবং আরও অন্যান্যদের সাথে নিয়মিত যোগাযোগ ও সুসম্পর্ক বজায় রেখে বিভিন্ন সমস্যা সমাধানের পাশাপাশি গ্রহণ করতে হয় নানারকম গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত। অন্যান্য কাজের চেয়ে তাই শিক্ষকতা পেশায় ‘ক্রিটিক্যাল থিংকিং’ খুব বেশি গুরুত্বপূর্ণ। ২১ শতকের সবচেয়ে গুরুত্বপূর্ণ ও প্রয়োজনীয় এই দক্ষতাটি শিক্ষকদের শুধু নিজেদের জন্যই আবশ্যক নয় বরং তা ছাত্র-ছাত্রীদের মধ্যে বিকশিত করাও শিক্ষকদের দায়িত্ব।  

ক্লাসরুমের ভেতরে ও বাইরে প্রতিনিয়ত সম্মুখীন হওয়া নানারকম  সমস্যার কার্যকর সমাধান কিভাবে আপনি নিজেই করবেন এবং  গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে পারবেন, সেই বিষয়টি বিবেচনায় রেখে আমাদের পরবর্তী ওয়ার্কশপের বিষয় নির্ধারণ করা হয়েছে ক্রিটিক্যাল থিংকিং। শুধু নিজের ক্রিটিক্যাল থিংকিং স্কিল বৃদ্ধি নয়, এই ওয়ার্কশপে শিক্ষকেরা কিভাবে শিক্ষার্থীদের ক্রিটিক্যাল থিংকিং স্কিল তৈরি করবেন তাও জানতে পারবেন।

আপনি যদি শিক্ষকতা পেশার সাথে জড়িত থাকেন অথবা ভবিষ্যতে নিজেকে শিক্ষকতায় সম্পৃক্ত করতে ইচ্ছুক তবে অংশগ্রহণ করতে পারেন এই ওয়ার্কশপে।

তারিখঃ ২২ সেপ্টেম্বর ২০১৭, শুক্রবার

সময়ঃ সকাল ৯.৩০ টা- বিকাল ৪ টা

রেজিস্ট্রেশনের শেষ তারিখঃ ১৫ সেপ্টেম্বর ২০১৭, শুক্রবার

রেজিস্ট্রেশন ফিঃ ২০০০ টাকা (১০ সেপ্টেম্বর-এর মধ্যে করলে), এরপর করলে ২২০০ টাকা

রেজিস্ট্রেশন ফি-এর মধ্যে অন্তর্ভূক্ত-

১। সার্টিফিকেট

২। লাঞ্চ

৩। চা

৪। মেটেরিয়ালস

 

সিট সংখ্যা- মাত্র ১৫ টি

সিট কনফার্ম করতে আগে রেজিস্ট্রেশান ফি বিকাশ করতে হবে এই নাম্বারে – ০১৯৬১৬৬২৫২০

বিস্তারিত জানতে যোগাযোগ করুনঃ ০১৬৭৩৬১৭৮৩৭

অংশগ্রহন করতে নিচের রেজিস্ট্রেশন ফর্ম পূরণ করুন এবং বিকাশে কোর্স ফি প্রদান করুন